Home / সমগ্র দেশ / মহেশপুর সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

মহেশপুর সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর(বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার মহেশপুরের খোশালপুর সীমান্তের ওপারে ভারতের কুমারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে গুলি করলে ঘটনাস্থলেই তারা মারা যান।
পরে বিএসএফ সদস্যরা ঘটনাস্থল থেকে তাদের লাশ উদ্ধার করে বিএসএফ ক্যাম্পে নিয়ে যায়।

নিহতরা হলেন মহেশপুর উপজেলার খোশালপুর গ্রামের শহীদুল ইসলামের ছেলে সোহেল রানা (২০) ও শ্যামপুর গ্রামের কাওসার আলীর ছেলে হারুন অর রশিদ (২৮)।

গ্রামবাসী ও নেপা ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক মৃধা জানান, খোশালপুর গ্রামের শহীদুল ইসলামের ছেলে সোহেল রানা ও পাশ্ববর্তী শ্যামকুড় গ্রামের কাওসার আলীর ছেলে হারুন অর রশিদসহ কয়েকজন মঙ্গলবার সকালের দিকে খোশালপুর সীমান্ত পার হয়ে ওপারে যায়। এ সময় ভারতের নদীয়া জেলার হাসখালি সীমান্তের কুমারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সোহেল রানা ও হারুন অর রশিদ নিহত হয়। তাদের অন্য সঙ্গীরা পালিয়ে আসে। ঘটনাস্থল থেকে বিএসএফ সদস্যরা লাশ দুটি উদ্ধার করে তাদের ক্যাম্পে নিয়ে যায়। পরে এ বিষয়টি বিজিবিকে জানানোর পর বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানানো হয়েছে।

এ ব্যাপারে বিজিবির ঝিনাইদহ ৫৮ ব্যাটলিয়নের পরিচালক লে. কর্নেল জিল্লুর রহমান বলেন, ‘ঘটনা সম্পর্কে আপনারা যা শুনেছেন, আমিও তাই শুনেছি’।

কর্নেল জিল্লুর জানান, ঘটনাটি জানার পর বিজিবির পক্ষ থেকে প্রতিবাদসহ পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। পতাকা বৈঠক হওয়ার পর বিস্তারিত জানা যাবে।

তবে বিকেল ৬টা পর্যন্ত বিএসএফের পক্ষ থেকে ওই চিঠির কোন জবাব আসেনি।

Check Also

দিনাজপুরে তথ্য প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

দিনাজপুরের ফুলবাড়ীতে দৈনিক যায়যায়দিন পত্রিকার ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি রজব আলীর দায়েরকৃত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Designed, Developed & Hosted by themekiller.com