Home / অপরাধ-আদালত / গোলাপের বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত প্রতিবেদন দাখিল ২২ আগস্ট

গোলাপের বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত প্রতিবেদন দাখিল ২২ আগস্ট

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের অভিযোগে হবিগঞ্জের আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে তদন্তের অগ্রগতি সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন আগামী ২২ আগস্ট ধার্য করা হয়েছে। একইসঙ্গে এ মামলায় তদন্তের স্বার্থে আবুল খায়ের গোলাপকে আগামী ১২ জুলাই সেফহোমে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

প্রসিকিউশনের আনা আবেদনের প্রেক্ষিতে আজ মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে বিচারিক প্যানেল এ আদেশ দেয়। বিষয়টির ওপর ট্রাইব্যুনালে শুনানি করেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

এ মামলায় গত ১১ এপ্রিল আবুল খায়ের গোলাপকে গ্রেফতার করা হয়। তিনি জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের বাসিন্দা এবং স্থানীয় গজনাইপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ছিলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৩ মার্চ জেলার নবীগঞ্জ উপজেলার আতানগীরি গ্রামের রইছ উল্লার স্ত্রী সুকুর বিবি ট্রাইব্যুনালে গোলাপের বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, প্রাক্তন চেয়ারম্যান গোলাপ মুক্তিযুদ্ধ চলাকালীন আল বদর, আল-সামস ও রাজাকার বাহিনীর স্থানীয় সংগঠক ছিলেন। ওই সময় গোলাপের নেতৃত্বে বিভিন্ন মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনেন অভিযোগকারী। বিষয়টি আমলে নিয়ে তদন্ত সংস্থা গোলাপের বিরুদ্ধে তদন্ত শুরু করে।

Check Also

স্কুলছাত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগে বখাটে গ্রেপ্তার

গোপালগঞ্জে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে জোরপূর্বক শারীরিক নির্যাতন করার অভিযোগে বখটে খালিদ মিয়াকে গ্রেপ্তার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Designed, Developed & Hosted by themekiller.com